ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ডিন্স অ্যাওয়ার্ড পেলো ঢাবির ৩৭ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৬ ৪:৩৩:৫০ পিএম
উপচার্য-প্রো উপাচার্যের সঙ্গে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা

উপচার্য-প্রো উপাচার্যের সঙ্গে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালের বিএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ৩৭ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন্স অ্যাওয়ার্ড লাভ করেছেন। এছাড়া, পুস্তক রচনা ও মৌলিক গবেষণায় অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের পাঁচজন শিক্ষককে ডিন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বুধবার (১৬ জানুয়ারি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিন্স অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে মেডেল ও সনদ তুলে দেন।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. তামান্না হাওলাদার, বিকাশ পাল ও নাসরিন লিপি।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য রয়েছে নানান সুযোগ-সুবিধা। সবাইকে এসব সুযোগ-সুবিধার সদ্ব্যবহার করতে হবে। নৈতিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনায় সামনে এগিয়ে যেতে হবে। 

অ্যাওয়ার্ডপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা আগামী দিনে দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের মাধ্যমে ডিন্স অ্যাওয়ার্ড পাওয়ার জন্য শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান এবং তাদের এই অর্জনে কার্যকর ভূমিকা রাখায় অভিভাকক ও শিক্ষকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। 
অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অধ্যাপক ড. সমীর কুমার ভৌমিক, অধ্যাপক ড. এম. শফিকুর রহমান, অধ্যাপক ড. তামান্না হাওলাদার, সহযোগী অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং সহকারী অধ্যাপক নাবিল আওয়ান। 

বাংলাদেশ সময়  ঘণ্টা: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসকেবি/এএ          

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-16 16:33:50