ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ফেনী ইউনিভার্সিটিতে রিসার্চ ম্যাথডলজি নিয়ে কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
ফেনী ইউনিভার্সিটিতে রিসার্চ ম্যাথডলজি নিয়ে কর্মশালা কর্মশালায় বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মকর্তাদের গবেষণায় দক্ষ করে তুলতে তিন দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৪ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের হলরুমে রিসার্চ ম্যাথডলজি শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক তাইবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়োজিদ ও রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের।

 

ফেনী ইউনিভার্সিটি রিসার্চ সেলের (এফইউআরসি) আয়োজনে এ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন শাহ।  

গবেষণার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মান আরও বৃদ্ধি পাবে বলে মনে করেন অতিথিরা। বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণার গুরুত্ব তুলে ধরে শিক্ষকদের গবেষণায় আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান বক্তারা।  

বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে বর্তমানে পাঁচটি স্বতন্ত্র বিষয়ে গবেষণা কর্যক্রম পরিচালিত হচ্ছে। ভবিষ্যতে গবেষণার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ফেনী ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের প্রভাষক মেহজাবিন তাবাসসুম সুজানার সঞ্চালনায় ব্যবসায় প্রশাসন অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, রিসার্চ সেলের সহকারী পরিচালক ও অ্যাকাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী মনিরুল আলম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান ও বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৪০১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।