[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
bangla news

সিলেটে খাতা পুনঃমূল্যায়ন চায় ৬ সহস্রাধিক শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৪ ৬:১৮:৫৯ পিএম
সিলেট

সিলেট

সিলেট: সিলেট শিক্ষাবোর্ডের অধীনে এবারের জেএসসি ও জেডিসিতে কাঙ্খিত ফলাফল করতে না পারায় পরীক্ষার খাতা পূণ:মূল্যায়নের আবেদন করেছে ৬ হাজার ৭৫০ শিক্ষার্থী। এরমধ্যে সর্বোচ্চ আবেদন পড়েছে প্রায় সাড়ে ৪ হাজার গণিত ও ইংরেজিতে।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (১৫ জানুয়ারি) থেকে নিরীক্ষণ শুরু হবে। ফলাফল দেওয়া হবে ২৪ জানুয়ারি।

তিনি বলেন, গতবারের তুলনায় এবার আবেদন সামান্য কম পড়েছে। তবে গত বছরের সংখ্যাটা দিতে পারেননি তিনি।

এবার জেএসসিতে কোড-১০১ বাংলা প্রথম পত্রে আবেদন পড়েছে ১ হাজার ২২৪টি, কোড-১০২ বাংলা দ্বিতীয়পত্রে ২জন, কোড-১০৭ ইংরেজি প্রথমপত্রে ৯০৯ জন, কোড-১০৮ ইংরেজি দ্বিতীয়পত্রে (অনিয়মিত) ২৩ জন, কোড-১০৯ গণিতে ২ হাজার ৩৪৯ জন, কোড-১১১ ইসলাম ও নৈতিক শিক্ষায় ৪২৩ জন, কোড-১১২ হিন্দু ও নৈতিক শিক্ষায় ৫৫, কোড-১২৭ বিজ্ঞানে ১ হাজার ১৮, কোড-১৫০ বাংলাদেশ ও বিশ্ব পরিচয় ৬৬৭, কোড-১৫১ গার্হস্থ্য বিজ্ঞানে ১ জন এবং কোড-১৫৪ তথ্য যোগাযোগ ও প্রযুক্তিতে ১১৫ জন নিরীক্ষণের আবেদন করেছেন।

এবারের জেএসসি পরীক্ষায় সিলেট শিক্ষাবোর্ডে ১ লাখ ১৯ হাজার ৬ জন শিক্ষার্থী পাস করেছে। পাসের হার ৭৯.৮২। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ হাজার৬৯৮ জন পরীক্ষার্থী। জিপিএ-৫ ও গোল্ডন জিপিএ-৫ বঞ্চিত শিক্ষার্থীদের বেশির শতাংশ নিরীক্ষণের আবেদন করেছেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14