ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেকৃবি’র গবেষণা মাঠে অবৈধ বিলবোর্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
শেকৃবি’র গবেষণা মাঠে অবৈধ বিলবোর্ড শেকৃবি’র গবেষণা মাঠে অবৈধ বিলবোর্ড-ছবি-বাংলানিউজ

শেকৃবি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কেন্দ্রীয় গবেষণা মাঠে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই অবৈধভাবে ১১টি বিলবোর্ড স্থাপন করা হয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) দিনগত রাতে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে বলে জানা গেছে।  
 
বিলবোর্ডে দেওয়া ফোন নাম্বারে যোগাযোগ করা হলে অন্যপ্রান্ত থেকে একজন নিজেকে মশিউর রহমান বলে পরিচয় দেন।

তিনি বাংলানিউজকে জানান, শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুর অনুমতি নিয়ে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে।  
 
তবে অনুমতি দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু।
 
বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আজিজুর রহমান বলেন, গত দুই বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিলবোর্ডের কোনো টেন্ডার দেয়নি। এসব বিলবোর্ড অবৈধভাবে স্থাপন করা হয়েছে।
 
বিলবোর্ডের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. ফরহাদ হোসেন বাংলানিউজকে বলেন, একদিনের ভেতরে কে বা কারা বিলবোর্ডগুলো স্থাপন করেছে তা আমরা জানি না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিলবোর্ডগুলো অবৈধ হলে তা অবশ্যই ভেঙে ফেলা হবে।
 
স্থাপিত বিলবোর্ডগুলো চলমান আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিভিন্ন কোম্পানির কাছে বিক্রির উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। প্রতিটি বিলবোর্ডের মূল্য দুই থেকে আড়াই লাখ টাকা নির্ধারণ করা হয়েছে বলে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে। সে হিসেবে ১১টি বিলবোর্ডের মূল্য দাঁড়ায় আনুমানিক ২২ থেকে ২৭ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।