ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

ভিকারুননিসায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে ফিরছেন হাসিনা বেগম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১১ ৩:২০:৩৭ এএম
ভিকারুননিসায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমই বহাল

ভিকারুননিসায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমই বহাল

ঢাকা: শিক্ষার্থী আত্মহননের ঘটনায় অব্যাহতি দেওয়া রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমকেই বহাল করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে সারাদেশে অধ্যক্ষ নিয়োগ বন্ধ থাকায় অব্যাহতি দেওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমকেই বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বৈঠক করে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব ফিরিয়ে দিয়েছে স্কুলটির গভর্নিং বডি।

একই সঙ্গে শিক্ষার স্বার্থে স্থায়ী অধ্যক্ষ নিয়োগে সহায়তা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর ও শিক্ষা বোর্ডকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন স্থায়ী কোনো অধ্যক্ষ ছাড়া ভারপ্রাপ্তদের দিয়ে চলছে প্রতিষ্ঠানটি। সবারই চাওয়া ছিল যেনো একজন স্থায়ী অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়। কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে অধ্যক্ষ নিয়োগে নিষেধাজ্ঞা আছে। শিক্ষা মন্ত্রণালয় গত বছরের আগস্টে শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে এই নিষেধাজ্ঞা জারি করেছিল।

অধ্যক্ষ নিয়োগে গত ৯ ডিসেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ভিকারুননিসা। এতে নিয়োগ প্রত্যাশী ১৬ প্রার্থীর আবেদন জমা পড়েছিল। তার মধ্যে এই প্রতিষ্ঠানে কর্মরত ছয়জন ও বাইরে থেকে ১০ প্রার্থী আবেদন করেন।

গোলাম আশরাফ তালুকদার আরো বলেন, যেহেতু ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমও অধ্যক্ষ পদের জন্য একজন প্রার্থী ছিলেন তাই নিয়োগের স্বচ্ছতার জন্য আমরা তাকে অব্যাহতি দিয়ে আরেকজনকে দায়িত্ব দিয়েছিলাম। আমরা ওই সভাতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, যদি শিক্ষা মন্ত্রণালয় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ অনুমোদন না করে তাহলে হাসিনা বেগমকেই স্বপদে ফিরিয়ে আনা হবে।

গত সপ্তাহে অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়াকে অবৈধ বলে চিঠি দিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ড বলে দেয়, সরকারি আদেশ অনুসারে এখন অধ্যক্ষ, উপাধ্যক্ষ নিয়োগ বন্ধ।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
এমআইএইচ/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-11 03:20:37