[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

জাতীয় চার নেতার ম্যুরাল নির্মিত হতে যাচ্ছে রাবিতে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ৫:১০:৪০ পিএম
জাতীয় চার নেতার ম্যুরালের নকশা

জাতীয় চার নেতার ম্যুরালের নকশা

রাজশাহী: জাতীয় চার নেতার ম্যুরাল নির্মিত হতে যাচ্ছে দেশের অন্যতম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। জাতীয় চার নেতার স্মৃতি রক্ষার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এরইমধ্যে নকশা নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) সামনের মাঠেই নির্মাণ করা হবে ম্যুরালটি। 

যার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লাখ টাকা। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে  বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা তথ্যটি নিশ্চিত করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা সাংবাদিকদের জানান, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এএইচএম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীর আলাদা আলাদা আবক্ষ ম্যুরাল দাঁড়িয়ে থাকবে মার্বেল স্টোনের ওপর। ম্যুরালটির পেছনে যে চারটি স্তম্ভ দেখা যাবে সেটি একটি দেয়ালেই থাকবে। 

আবক্ষ ম্যুরালটি তৈরি হবে মেটালিক এবং গ্রাউন্ডটা মার্বেল স্টোন দিয়ে। ম্যুরালটির শিল্পী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বিপ্লব দত্ত। আর এই ম্যুরালটির সঙ্গে বঙ্গবন্ধু চত্ত্বর করা হবে বলেও জানান উপ-উপাচার্য।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এসএস/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14