[x]
[x]
ঢাকা, বুধবার, ১০ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯
bangla news

ভালো চিকিৎসক হওয়ার পাশাপাশি ভালো মানুষ হওয়া জরুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ৪:৩৬:০৪ পিএম
শিক্ষামন্ত্রী ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন। ছবি-বাংলানিউজ

শিক্ষামন্ত্রী ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন। ছবি-বাংলানিউজ

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, মেডিকেলে অধ্যয়নরত শিক্ষার্থীদের যেমন ভালো চিকিৎসক হওয়া প্রয়োজন, পাশাপাশি একজন ভালো মানুষ হওয়াও প্রয়োজন। 

ভালো মানুষ হতে হলে প্রাতিষ্ঠানিক শিক্ষাই যথেষ্ট নয়, তার জন্য একটি বড় সামজবদ্ধ পরিসর রয়েছে। সেই পরিসরটাই হচ্ছে বাবা-মা, যোগ করেন তিনি। 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ২টায় চাঁদপুর মেডিকেল কলেজের প্রথম ব্যাচের প্রথম ক্লাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরো বলেন, একজন চিকিৎসক হিসেবে আমি বলবো, যারা নতুন শিক্ষার্থী তাদের অবশ্যই একজন রোগীকে তার আচার-আচরণে খুবই আন্তরিক হয়ে চিকিৎসা দিতে হবে। আর তা না হলে যতো ভালো চিকিৎসকই হোক না কেন একটি ঘাটতি থেকে যাবে।

চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ জালাল সালাহ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও শিক্ষার্থীদের পক্ষে নামিয়া নওরিন।

এ সময় শিক্ষামন্ত্রী ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষামন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14