ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

প্রশ্নপত্র ফাঁস রোধে সবার সহযোগিতা প্রয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ২:২৩:৪৭ পিএম
সংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

সংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, শিক্ষা মন্ত্রণালয়ের কিছু জায়গায় কাজ বাকি রয়েছে। সেগুলো শুরু থেকেই সবার সহযোগিতা নিয়ে করা হবে। পাশাপাশি সব চাইতে বড় সমস্যা যেটি প্রশ্নপত্র ফাঁস, সেটি রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের বেশি সহযোগিতা লাগবে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ফাঁসকৃত প্রশ্নের যতো বেশি চাহিদা থাকবে, অসৎ উপায় অবলম্বনকারীরা ততবেশি বের করার চেষ্টা করবে। আমাদের দায়িত্ব হলো এটি কোনোভাবেই যেন বের না হয়। আর এক্ষেত্রে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা যদি চায় আমরা এসব প্রশ্ন গ্রহণ করবো না। আমাদের প্রচেষ্টা থাকলে এটি বন্ধ করা সম্ভব হবে। এরপরেও যদি কেউ করে তাহলে তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে সারাদেশের মানুষ আস্থা ও বিশ্বাস নিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের বিপুল ভোটে বিজয়ী করেছেন। দেশের জনগণের প্রত্যাশা পূরণে আমরা কাজ করবো। পাশপাশি শিক্ষা মন্ত্রণালয়ও দেশের সকলের সহযোগিতা নিয়ে কাজ করবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14