ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

শিক্ষা

হাতে নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারী ১, ২০১৯
হাতে নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীরা নতুন বই হাতে শিক্ষার্থীরা-ছবি-বাংলানিউজ

ফেনী: বছরের প্রথমদিনেই হাতে বই পেয়ে আনন্দে মাতোয়ারা ফেনীর শিক্ষার্থীরা। মঙ্গলবার (১ জানুয়ারি) সকাল ৯টা থেকে ফেনী শহরসহ জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা মেতে ওঠে নতুন বই পাওয়ার আনন্দে। 

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান প্রধান অতিথি থেকে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে থেকে জেলার বই উৎসবের উদ্বোধন করেন।
 
জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, জেলা সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, আবদুর রহমান বিকম ও ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ।


 
ফেনী জেলায় নতুন শিক্ষাবর্ষের জন্য প্রাথমিক, ইবতেদায়ী, মাধ্যমিক ও দাখিল স্তরের ৩ লাখ ৬২ হাজার ৮শ’ ৩০ শিক্ষার্থীর জন্য  ৩৪ লাখ ৬৫ হাজার ৩শ’ ৭১টি বই বিতরণ করা হয়। জানুয়ারির প্রথমদিন বই উৎসবের মাধ্যমে তা শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলার ছয় উপজেলায় মাধ্যমিক ও দাখিল পর্যায়ের ১৯০ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ২ লাখ ১২ হাজার ৪শ’ ৫৫ শিক্ষার্থীর জন্য ২৭ লাখ ২৩ হাজার ৯শ’ ৯২টি বই বিতরণ করা হয়েছে।  

প্রাথমিক ও ইবতেদায়ী পর্যায়ে ৯শ’ ৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১ লাখ ৫০ হাজার ৩শ’ ৭৫ জন শিক্ষার্থীর মধ্যে ৭ লাখ ৪১ হাজার ৩শ’ ৭৬টি বই বিতরণ করা হয়েছে। জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।
 
বছরের প্রথমদিন নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দের বন্যা বইছে। বিগত কয়েক বছর ধরে সরকারের এ ধরনের উদ্যোগের জন্য ধন্যবাদ জানান অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯
এসএইচডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa