[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

রাবিতে থাকছে না এপিইই বিভাগ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৬ ৫:২৮:২২ এএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এতে চলতি শিক্ষাবর্ষে এপিইই বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীরা ইইই বিভাগের শিক্ষার্থী হিসেবে গণ্য হবেন। এছাড়া এপিইই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণে একটি কমিটিও গঠন করা হয়েছে।

বুধবার (৫ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় দুই বিভাগ একীভূত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক মো. আরিফুল ইসলাম নাহিদ বাংলানিউজকে জানান, এপিইই বিভাগকে ইইই বিভাগে একীভূত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ে এপিইই নামে কোনো বিভাগ থাকছে না। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এ সিদ্ধান্ত কার্যকর করার হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন ও একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. একরামুল হামিদ বাংলানিউজকে জানান, এপিইই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি বিভাগ দুটির কারিকুলাম পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াকে আহ্বায়ক করে ৫ সদস্যের কমিটিতে প্রকৌশল অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন এম খলিলুর রহমান খান, এপিইই বিভাগের সভাপতি মো. আরিফুল ইসলাম ও ইইই বিভাগের সভাপতি অধ্যাপক আবু জাফর মু. তৌহিদুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর থেকে বিভাগ দু’টিকে একীভূত করে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ নাম দেওয়ার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছিলেন ফলিত পদার্থবিজ্ঞান ও ইইই বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14