ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

শনিবার খুলছে পাবিপ্রবি ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৪ ৯:০৭:০২ পিএম
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)

পাবনা: দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) শনিবার (৮ ডিসেম্বর) খোলা হচ্ছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের ৪৮তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে শিক্ষার্থীদের অন্দোলন বন্ধের জন্য ক্যাম্পাসে মিছিল-সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৬ দফা দাবি সম্বলিত আন্দোলনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে গত ৬ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের হল  এবং শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভিসি লাঞ্ছিত হওয়ার ঘটনায় ১০ শিক্ষার্থীকে বহিষ্কার ও অনির্দিষ্টকালের জন্যে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। তবে শিক্ষার্থীদের দাবি এখনো মেনে নেওয়া হয়নি বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। বন্ধের মধ্যে শিক্ষার্থীরা মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচিসহ শহরে প্রশাসনের বিরুদ্ধে ও বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার জন্য মানবন্ধন কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ১০ শিক্ষার্থীর বহিষ্কার আদেশ প্রত্যাহারসহ সব দাবি মেনে নেওয়ার জন্য প্রশাসনের কাছেআহ্বান জানান। 

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮ 
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-04 21:07:02