ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সৈয়দপুর বাউস্টের নতুন উপাচার্য লুৎফর রহমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
সৈয়দপুর বাউস্টের নতুন উপাচার্য লুৎফর রহমান

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বাউস্ট) উপাচার্য হিসাবে নিয়োগ পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. লুৎফর রহমান। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ও অনুযায়ী রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য গত ১৫ নভেম্বর (বৃহস্পতিবার) ওই আদেশ জারি করেন।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) কর্মস্থলে যোগদান করেছেন ব্রিগেডিয়ার জেনারেল লুৎফর রহমান। নতুন উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ে তিনিই প্রথম রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত উপাচার্য।

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার লেফটেন্যান্ট কর্নেল হাবিবুর রহমান খাঁন বাংলানিউজকে জানান, লুৎফর রহমান ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত ঢাকা সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) প্রফেসর ও ডিন হিসাবে দায়িত্ব পালন করেন। একই বিশ্ববিদ্যালয়ে অ্যাসোসিয়েট প্রফেসর হিসাবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

এছাড়া বাংলাদেশ সেনাবাহিনীতে প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন ব্রিগেডিয়ার জেনারেল লুৎফর রহমান। তিনি ২০১৬ সালে বুয়েট থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। চলতি বছরের ১৫ নভেম্বর উপাচার্য নিয়োগ সংক্রান্ত ওই আদেশ জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।