ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বেন ৫৪ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
বেরোবিতে ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বেন ৫৪ শিক্ষার্থী

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তিযুদ্ধে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৫৪ জন শিক্ষার্থী। 

মঙ্গলবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের কর্মকর্তা আরিফুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানান।  

জনসংযোগ দফতর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের এ বছর স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য মোট ৭০ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১৯৫টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৮ হাজার ২৭০টি। সামাজিক বিজ্ঞান অনুষদঅভুক্ত ‘বি’ ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে ১৯ হাজার ৮১১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত 'সি' ইউনিটের ২৪৫টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ১২৩টি। বিজ্ঞান অনুষদভুক্ত 'ডি' ইউনিটে ২৮০টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ৯০১টি। প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত 'ই' ইউনিটে ১০০টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৬ হাজার ৯৬৬টি এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত 'এফ' ইউনিটে ১২০টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ৫৯৬টি। অর্থাৎ প্রতি একটি আসনের বিপরীতে লড়বেন ৫৪ জন শিক্ষার্থী।

গত ২৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৮ নভেম্বর রাত ১১টা পর্যন্ত টেলিটক সিমের মুঠোফোনের মাধ্যমে এ আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়।  

আগামী ২ থেকে ৬ ডিসেম্বর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad