ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পিইসির হলে প্রক্সি দিতে এসে ধরা ১০ জেএসসি পরীক্ষার্থী!

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
পিইসির হলে প্রক্সি দিতে এসে ধরা ১০ জেএসসি পরীক্ষার্থী! শ্রীমঙ্গলে পিইসি পরীক্ষা। ছবি: বাংলানিউজ  

মৌলভীবাজার: শ্রীমঙ্গল উপজেলায় পিইসি পরীক্ষার্থী সেজে পরীক্ষার হলে গিয়ে ধরা পড়েছে ১০ জেএসসি পরীক্ষার্থী। প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) ইংরেজি প্রথমপত্রে শ্রীমঙ্গল উপজেলার সাঁতগাও উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ১০ ভুয়া পরীক্ষার্থী ধরা পড়ার এ অভিযোগ পাওয়া গেছে। তারা প্রত্যেকেই জুনিয়র সার্টিফিকেট পরীক্ষার্থী (জেএসসি) বলে জানা যায়।

পরবর্তীতের পিইসি পরীক্ষা পরিচালনা কেন্দ্র কমিটির সিদ্ধান্ত মোতাবেক যে ১০ পরীক্ষার্থীর প্রক্সি দিতে এসেছিল কাদের প্রত্যেককে অনুপস্থিত দেখিয়ে বিদায় করে দেওয়া হয়। এরা স্থানীয় আনন্দ স্কুলের শিক্ষার্থী।



শ্রীমঙ্গল সাতগাঁও উচ্চ বিদ্যালয়ে প্রক্সি দিতে আসা ভুয়া পিএসসি শিক্ষার্থীরা হলো: প্রীতি উরাং (রোল ম ৬৯৮৩), সাগর বারাইক (রোল ম ৬৯৭৬), প্রবীন কুর্মি (রোল ম ৬৯৮১), সচীন রাজকুমার (রোল ম ৬৯৪৪), অভিজিৎ বাউরি (রোল ম ৬৯৪৫), অলি কর্মকার (রোল ম ৬৯৮৮), ববিতা গোয়ালা (রোল ম ৬৯০১), শ্রাবনী কালোয়ার (রোল ম ৬৯৭৫), আকাশ নায়েক (রোল ম ৬৯৪০) এবং অমর বাউরি (রোল ম ৭০০৫)। এর প্রত্যেকেই সদ্যসমাপ্ত জেএসসি-২০১৮ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।
 

এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম এ অভিযোগের সত্যতা স্বীকার করে বাংলানিউজকে বলেন, বিষয়টি আমি শুনেছি যে তাদের নাকি বের করে দেওয়া হয়েছে। আমি বলেছি, কেন্দ্র সচিব যে সিদ্ধান্ত নেবেন তা-ই।  

এ বিষয়ে কয়েকবার মোবাইলে ফোন দিলেও সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ দত্ত রিসিভ করেননি।  

শ্রীমঙ্গল উপজেলায় মোট পিইসি পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৮শ জন। এর মধ্যে অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৩৩৬ জন। ইবতেদায়ি পরীক্ষার্থীর সংখ্যা ২৩৪ জন এবং তাদের মধ্যে অনুপস্থিত ছিল ৩০ জন।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘন্টা, নভেম্বর ১৮, ২০১৮ 
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad