ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলছে, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলছে।

শনিবার ( ১৭ নভেম্বর) সকাল ৮টা ৩০ মিনিট থেকে ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সম্পন্ন হবে সকাল ১০টায়।

দুপুর ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তবে শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি জানান, পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন।

তিনি আরও জানান, এবার খুবির মূলকেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ০৫০৬৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপ-কেন্দ্রে রোল নম্বর- ০৫০৬৫ থেকে ১২১০০ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এবার ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য ছয়টি স্কুল ও দু'টি ইনস্টিটিউটের অন্তর্ভুক্ত ২৯টি ডিসিপ্লিনে মোট ১২২৯ আসনের বিপরীতে ভর্তির জন্য ২৭৬৩০ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করে। অর্থাৎ আসন প্রতি আবেদনকারীর সংখ্যা ২২ জনের বেশি।

এদিকে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্যদের এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি নিয়োজিত রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad