ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নির্বাচন বানচালের চেষ্টা রুখতে ঢাবি নীল দলের আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
নির্বাচন বানচালের চেষ্টা রুখতে ঢাবি নীল দলের আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দায়িত্ব পালনরত পুলিশের ওপর হামলা, গাড়িতে অগ্নি-সংযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল। 

একই সঙ্গে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বানচালের যেকোনো অপচেষ্টা শক্ত হাতে দমন করার জন্য নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি।  

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নীল দলের আহ্বায়ক  অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ  ও যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ হুমায়ুন কবির এক বিবৃতিতে এ আহ্বান জানান।

 

বিবৃতিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে দেশে যখন আনন্দঘন পরিবেশে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে, ঠিক তখন বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে গণমানুষের মধ্যে। এই পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করলাম, পল্টনে বিএনপি-র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সন্ত্রাসী, যাদের অনেকেই হেলমেট পরিহিত ছিল, তারা পুলিশের ওপর ন্যাক্কারজনক হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নি-সংযোগের মাধ্যমে একটি ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে।

ফের বিএনপি-জামায়াতের যৌথ অগ্নিসন্ত্রাস ও তাণ্ডবের কথা স্মরণ করিয়ে দেয় উল্লেখ করে ওই বিবৃতিতে আরও বলা হয়,  দুপুর ১টা থেকে শুরু হওয়া কয়েক ঘণ্টাব্যাপী চলা এই হামলা ভাঙচুর ও অগ্নি-সংযোগের ঘটনা আমাদের ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের তাণ্ডব ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সেই ভয়াবহ স্মৃতি মনে করিয়ে দেয়। সে সময়ে চলা অগ্নিসন্ত্রাসের ফলে কয়েকশ নিরীহ মানুষের প্রাণহানি এবং শত শত লোকের পঙ্গুত্ব বরণের কথা দেশবাসী এখনও ভুলে যায়নি।

ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার আহ্বান জানানো হয়েছে সংগঠনটির বিবৃতিতে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এসকেবি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।