ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ডা. মোর্শেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ডা. মোর্শেদ

সিলেট: সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সহ-সভাপতি ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।

বুধবার (১৪ নভেম্বর) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে এ পদে নিয়োগ দেন। দেশের চতুর্থ সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে ডা. মোর্শেদ আহমদ চৌধুরীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

১৯৬০ সালের ২০ নভেম্বর জকিগঞ্জ উপজেলায় জন্ম নেওয়া অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী এমবিবিএস পাস করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে। তিনি এ কলেজের ১৬তম ব্যাচের ছাত্র।  

বর্তমানে তিনি ওসমানী মেডিকেল কলেজের গাইনি অ্যান্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান। ২০১৪ সাল থেকে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিনের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন।  

গত ১৩ সেপ্টেম্বর উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষ্যে সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল জাতীয় সংসদে পাস হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এনইউ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।