ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে দুই ইউনিটের ফল প্রকাশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
নজরুল বিশ্ববিদ্যালয়ে দুই ইউনিটের ফল প্রকাশ  ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের একাংশ। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথশ বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি ‘এএল’ ও ‘এপি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল ১০ টা থেকে ১১ টা এবং দুপুর সাড়ে ১২ টা থেকে দেড়টা পর্যন্ত দুই শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘বি’ ইউনিটের অধীনে রয়েছে- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও পরিসংখ্যান বিভাগ।

 

এ ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছিল ৮ হাজার ৫৬১টি। মোট পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ৮৪৪ জন অংশ দেয়।

পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।  

এ সময় ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মুশাররাত শবনম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর উপস্থিত ছিরেন।  

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ‘এএল’ ও ‘এপি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ‘এএল’ ইউনিটের অধীনে রয়েছে- বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ এবং দর্শন বিভাগ। ‘এপি’ ইউনিটের অধীনে রয়েছে- সংগীত বিভাগ, চারুকলা বিভাগ,  থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এবং ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jkkniu.edu.bd) ফল পাওয়া যাবে।

এছাড়া আগামী ১৪ নভেম্বর ‘সি’ ইউনিটে ও ১৫ নভেম্বর ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮ 
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।