ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবির স্নাতক ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
বাকৃবির স্নাতক ভর্তি পরীক্ষার ফল প্রকাশ সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। ছবি-বাংলানিউজ

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। 

সোমবার (১২ নভেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ভর্তি পরীক্ষায় ১২৬৫৩ জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়।

ভর্তি পরীক্ষায় ৭৩ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মেধা তলিকায় মোট ১২৩০ জনের মধ্যে ৭১৭ জন ছাত্র এবং ৫১৩ জন ছাত্রী রয়েছেন। অপেক্ষমাণ তালিকায় মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ১২২৯ জন। মেধা তালিকায় সর্বোচ্চ স্কোর ১৮৬.২৫ এবং সর্বনিম্ন স্কোর ১৫১.২৫।

মেধা ও অপেক্ষমাণ তালিকাভুক্ত প্রার্থীদের আগামী ১৪ থেকে ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনুষদ ভিত্তিক অপশন ও নিজেদের তথ্য প্রদান করতে হবে।
 
১৮ নভেম্বর কোটায় নির্বাচিত প্রার্থীদের সকাল ১০টা থেকে দুপুর ২টার মধ্যে প্রয়োজনীয় মূল সনদপত্রসহ স্ব-শরীরে হাজির হয়ে তথ্য দিতে হবে।  

মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদ ভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে ২৫ নভেম্বর। ভর্তি পরীক্ষা সম্পর্কিত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে  (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad