ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফল প্রকাশ সোমবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফল প্রকাশ সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষা বর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির সব ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

শনিবার (১০ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘সি’ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে তিন ইউনিটের ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হয়। এর আগে শুক্রবার (৯ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় সবচেয়ে বেশি পরীক্ষার্থী অংশ নিয়েছে। শুক্রবার ‘বি' ইউনিটে ১৬টি কেন্দ্রে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় উপস্থিতির সংখ্যা ছিল ১৪ হাজার ৮৪৭ জন পরীক্ষার্থী, যা মোট আবেদনকারীর ৬১ দশমিক ২৫ শতাংশ। পরদিন শনিবার সকালে ‘সি’ইউনিটে ৯টি কেন্দ্রে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় উপস্থিতির সংখ্যা ছিলো ৮ হাজার ২৬০ জন, যা মোট আবেদনকারীর ৬৭ দশমিক ৭৬ শতাংশ। একই দিন বিকালে ১৮টি কেন্দ্রে অনুষ্ঠিত ‘এ’ইউনিটের ভর্তি পরীক্ষার তথ্য এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত জানা সম্ভব হয়নি।

ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বাংলানিউজকে জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। ভাইবা এবং ভর্তি ও ক্লাসের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। ফলাফল ঘোষণার পর কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।  

তবে উত্তরপত্র যাচাই-বাছাইপূর্বক আগামী সোমবার (১২ নভেম্বর) নাগাদ একই সঙ্গে তিন ইউনিটের ফলাফল ঘোষণা করা হবে বলে জানান তিনি।

ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cou.ac.bd থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।