ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

অধিভুক্ত ৭ কলেজের ফল পুনঃমূল্যায়নের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
অধিভুক্ত ৭ কলেজের ফল পুনঃমূল্যায়নের দাবি সাত কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল পুনঃমূল্যায়নের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। এসব কলেজ সমূহের প্রায় প্রতিটি বিভাগে গড়ে ৯০ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীরা অকৃতকার্য হয়েছে বলে জানিয়েছেন তারা।

সোমবার (৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সাত কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন থেকে পরীক্ষার ফল পুনঃমূল্যায়নের দাবি জানানো হয়।

মানববন্ধনে বদরুন্নেসা মহিলা কলেজের শিক্ষার্থী সাদিয়া হক বলেন, আমাদের কলেজ থেকে ২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেই।

দুর্ভাগ্যজনক হলেও সত্য ২৫ জনের একজনও পাস করেনি। একই হলের এক রুমে আমরা বসেছিলাম, তাদের সবাই অকৃতকার্য। আমরা আবারও খাতার পুনঃমূল্যায়ন চাই।

বাংলা কলেজের ছাত্র আলী কদর অভিযোগ করে বলেন, সরকারি বাংলা কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগ থেকে ৩৬০ জন পরীক্ষায় অংশ নেয়। সেখান থেকে মাত্র ৭ জন পাশ করেছে বাকিরা অকৃতকার্য। আমরা এতোটা বেশি খারাপ ছাত্র না যে, পরীক্ষায় অংশ নিলেই ফেল করবে। আমার মনে হয়, আমাদের খাতার ভালো মূল্যায়ন হয়নি। তাই পুনরায় মূল্যায়নের অনুরোধ জানাই।

ঢাকা কলেজ শিক্ষার্থী মুশফিক বলেন, ২০১২/১৩ শিক্ষাবর্ষের ছাত্র আমরা। ২০১৬ সালে আমাদের অনার্স শেষ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালে এসে জানতে পারি- আমরা সবাই চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অকৃতকার্য হয়েছি। আমাদের এখানে বাংলা বিভাগ থেকে ১১৩ জনের মধ্যে মাত্র ১২ জন , দর্শন বিভাগে ১১৬ জনের মধ্যে ২৮ জন, ইতিহাস বিভাগে ১৪২ জনের মধ্যে ৭১ জন এবং ইংরেজি বিভাগে ১২৬ জনের মধ্যে মাত্র ১৪ জন পাস করেছে।

তিনি বলেন, ভালোভাবে আমাদের পরীক্ষার খাতার মূল্যায়ন হয়নি। আমরা মানববন্ধন থেকে এর প্রতিবাদ জানাই, পুনরায় ফল মূল্যায়নের দাবি জানাই।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।