ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ৩৯ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
খুলনায় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ৩৯ হাজার পরীক্ষাকেন্দ্রে শিক্ষার্থীরা।

খুলনা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হবে বৃহস্পতিবার (১ নভেম্বর) থেকে। 

এবার খুলনায় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা ৩৯ হাজার ২০২ জন। এর মধ্যে জেএসসি পরীক্ষায় ৫৩টি কেন্দ্রে পরীক্ষার্থী ৩৪ হাজার ৬৮৫ জন, জেডিসি পরীক্ষায় ১৪টি কেন্দ্রে ৪ হাজার ৫১৭ জন।

এছাড়া এবছর একই দিনে অনুষ্ঠিতব্য এসএসসি ভোকেশনাল (নবম শ্রেণি) পরীক্ষার ২৪টি কেন্দ্রে অংশ নেবে ২ হাজার ৯৪১ জন পরীক্ষার্থী।

খুলনা জেলা প্রশাসনের শিক্ষা ও কল্যাণ শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।

২০১৭ সালে জেএসসি ও জেডিসি’র ৬৭টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিলো ৩৭ হাজার ৬৭৩ জন। এর মধ্যে জেএসসি’র ৫৩টি কেন্দ্রে  ৩৩ হাজার ৩৩৫ জন ও জেসিডি’র ১৪টি কেন্দ্রে ৪ হাজার ৩৩৮ জন পরীক্ষায় অংশ নেয়। গতবারের পরীক্ষার্থীদের তুলনায় এবার এক হাজার ৫২৯ জন পরীক্ষার্থী বেড়েছে।

খুলনা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান বুধবার (৩১ অক্টোবর) সকালে বাংলানিউজকে বলেন,  সুষ্ঠভাবে পরীক্ষা নেওয়া জন্য সবধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

মেট্রোপলিটন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নকল ও অনিয়ম প্রতিরোধে কেন্দ্র পরিদর্শন করবেন। প্রত্যেক উপজেলায় টিএনও ও অ্যাসিল্যান্ড অনুরূপভাবে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করবেন।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।