ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ‘ঘ’ ইউনিটে পুনরায় পরীক্ষার দাবিতে সমাবেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
ঢাবির ‘ঘ’ ইউনিটে পুনরায় পরীক্ষার দাবিতে সমাবেশ সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রশ্নফাঁসের অভিযোগ ওঠা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।  

এতে বক্তব্য রাখেন ঢাবির আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জিলানী শুভ প্রমুখ।

অধ্যাপক আসিফ নজরুল বলেন, প্রশ্নফাঁসের অভিযোগ ওঠার পর পুনরায় পরীক্ষা না নিলে জালিয়াতকারীরা উৎসাহিত হবে। পাশাপাশি মেধাবী শিক্ষার্থীরা ঢাবিতে ভর্তি হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবে। তিনি পুনরায় পরীক্ষা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকদের দায়িত্ব নেওয়ার আহ্বান জানান। পাশাপাশি পুনরায় পরীক্ষার সময় ডিন অধ্যাপক ড. সাদেকা হালিমকে সব ধরনের দায়িত্ব বিরত রাখার কথা বলেন তিনি।

পরীক্ষা বাতিলের দাবিতে অনশন করা আকতারকে নিয়ে প্রক্টরের মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ব্যকগ্রাউন্ড মাদ্রাসা বলে কি অন্যায়ের প্রতিবাদ করতে পারবে না? এটা কোনো ধরনের মানসিকতা? ঢাবিতে ভর্তি হওয়ার পর কোনো ধরনের বৈষম্য করার সুযোগ নেই।

জিলানী শুভ বলেন, পাবলিক পরীক্ষাগুলোতে প্রশ্নফাঁসের সময় কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ না করায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের আশঙ্কা সত্যি হলো। আমরা ‘ঘ’ ইউনিটের পরীক্ষা পুনরায় নেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

সমাবেশ থেকে ‘ঘ’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক সাদেকা হালিমের পদত্যাগ দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।