bangla news

রুয়েটের ভর্তি পরীক্ষা রোববার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ৫:৩৯:৪৬ পিএম
রুয়েটে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

রুয়েটে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা রোববার (২১ অক্টোবর) অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় এক হাজার ২৩৫টি আসনের বিপরীতে সাত হাজার ৪৮৮ জন ভর্তিচ্ছু অংশ নেবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

শনিবার (২০ অক্টোবর) দুপুরে রুয়েটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আশরাফুল আলম এসব তথ্য জানান।

সম্মেলনে আশরাফুল আলম বলেন, এবারের দু’টি গ্রুপে (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৬ হাজার ৮৮৬ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে  দুপুর ১২টা ১০ পর্যন্ত ৬০২ জন ভর্তিচ্ছু অংশ নেবে। আগামী ৩১ অক্টোবর (বুধবার) ভর্তির পরীক্ষার ফলাফর প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাধারীদের গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে রাখতে হবে। পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

সম্মেলনে রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম শেখ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। 


সংবাদ সম্মেলনে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্র কল্যাণ দফতরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মামুনুর রশীদ, জনংযোগ দফতরের উপ-পরিচালক গোলাম মর্তুজা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রুয়েট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-20 17:39:46