[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

পরীক্ষা কেন্দ্র যশোরে হওয়ায় বিপাকে নড়াইলের শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ৩:৪৪:০৬ পিএম
জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়

নড়াইল: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নড়াইলে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষায় নড়াইল সরকারি মহিলা কলেজে কেন্দ্র পরিবর্তন করে যশোর সরকারি মহিলা কলেজে করা হয়েছে। এতে বিপাকে পড়েছে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ও লোহাগড়া সরকারি কলেজের পরীক্ষার্থীরা।

অফিস সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবর (রোববার) থেকে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষা শুরু হবে। নড়াইলে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষায় মোট ১৫৯ পরীক্ষার্থী রয়েছে। এর মধ্যে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে ১২৩ জন ও লোহাগড়া সরকারি আদর্শ কলেজে ২৩ জন। প্রতিবছর নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবছর নড়াইলের অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষার্থীদের লোহাগড়া সরকারি কলেজ থেকে ৫০ কিলোমিটার এবং নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে ৩৫ কিলোমিটার দূরে গিয়ে পরীক্ষা দিতে হবে।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী ডালিয়া পারভীন বাংলানিউজকে জানান, প্রতিবছর নড়াইল জেলার সব পরীক্ষার্থীদের নড়াইল মহিলা কলেজের কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছর হঠাৎ করে কেন্দ্র পরিবর্তন করে যশোর জেলার মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এতে তারা (শিক্ষার্থীরা) বিপাকে পড়েছেন। 

বরাবরের মতো এবছরও নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা নেওয়ার দাবি জানান এই শিক্ষার্থী।

একই কলেজের শিক্ষার্থী ফয়সাল জানান, নড়াইল থেকে যশোর যেতে প্রায় তিন ঘণ্টা সময় লাগে। এতে করে যশোর গিয়ে পরীক্ষা দিতে হলে তাদের অনেক সমস্যা হবে। নড়াইলের যেকোনো কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দাবি জানান তিনি।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম জানান, ২৮ অক্টোবর (রোববার) থেকে এ পরীক্ষা শুরু হতে যাচ্ছে। প্রতিবছর নড়াইলে পরীক্ষা হলেও আগামী পরীক্ষা যশোরে অনুষ্ঠিত হবে। পরবর্তী বছরে চেষ্টা করা হবে নিজ নিজ জেলাতে পরীক্ষা নেওয়ার।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নড়াইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14