[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

‘রাবির ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই’

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৯ ৩:৩৬:০৫ পিএম
ভর্তি পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ভর্তি পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেছেন, রাবির ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই।

তিনি বলেন, অতীতের ভর্তি পরীক্ষার দিকে নজর দিলে প্রশ্ন ফাঁসের নজির পাওয়া যাবে না। যথেষ্ট গোপনীয়তা ও নিয়ম রক্ষা করে প্রশ্নপত্র প্রণয়ন করা হয়। ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হলে যারা প্রশ্নপত্র প্রণয়ন, মডারেশন, মুদ্রণের সঙ্গে জড়িত থাকেন অবশ্যই তাদের মাধ্যমে হতে হবে। এমনটা যে হবে না, সে সততা আমাদের শিক্ষকদের মধ্যে আছে।যদি একান্তই ঘটে যায় সেক্ষেত্রে আমরা ব্যবস্থা নেবো। 

রাবির ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

শুক্রবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আগামী ২২ ও ২৩ অক্টোবর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদনসহ পুরো ভর্তি প্রক্রিয়া পুঙ্খানুপুঙ্খভাবে সম্পন্ন করা হয়। তাই এখানে প্রক্সির মাধ্যমে জালিয়াতির সুযোগ নেই। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন এবং যেকোনো ধরনের জালিয়াতি রোধে সতর্ক অবস্থানে থাকবে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন।

সম্মেলনে লিখিত বক্তব্যে জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, এবারের ভর্তি পরীক্ষায় পাঁচটি ইউনিটের আওতায় মোট ৮৮ হাজার ৫৪৩ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশ নেবে। পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে প্রক্টর কর্তৃক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ও ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা, ভ্রাম্যমাণ আদালত, মেডিকেল টিমসহ বিভিন্ন টিম কাজ করবে। 

সম্মেলনে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার এম এ বারী, কোষাধ্যক্ষ একেএম মোস্তাফিজুর রহমান আল আরিফ, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আঞ্জুমান বানু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache