ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ফের ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চায় ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৮ ৩:৫১:৪৬ পিএম
লোগো

লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): প্রশ্নফাঁসের অভিযোগ ওঠা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা  ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।  এতে চার দফা দাবি জানিয়েছে ছাত্রলীগ।  

ছাত্রলীগের চারটি  দাবিগুলো হচ্ছে- যাচাই-বাছাই শেষে পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়া অথবা উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে বিশেষ ভর্তি পরীক্ষার মাধ্যমে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয়ে সুস্পষ্ট প্রশাসনিক সিদ্ধান্তে আসা; ডিজিটাল জালিয়াতি, প্রশ্নফাঁস বা যেকোনো ধরনের অসাদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ; সুস্পষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে জালিয়াতির সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিল ও পরীক্ষা পদ্ধতির সংস্কারের জন্য পলিসি ডিবেটের আয়োজন করা।

এর আগে গত ১২ অক্টোবর ঘ ইউনিটের ভর্তি  পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপরই অভিযোগ ওঠে প্রশ্নফাঁসের। এর পরিপ্রেক্ষিতে ফল প্রকাশের তারিখ ঘোষণা করেও তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে গত ১৬ অক্টোবর তা প্রকাশ করা হয়। ফল প্রকাশের পর নানা অসঙ্গতি নিয়েও প্রশ্ন ওঠে। 

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসকেবি/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14