ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পরীক্ষা বাতিল চেয়ে অনশনরত ঢাবিছাত্র অসুস্থ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
পরীক্ষা বাতিল চেয়ে অনশনরত ঢাবিছাত্র অসুস্থ অনশনে অসুস্থ ঢাবি শিক্ষার্থী আখতার হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে অনশনরত আইন বিভাগের ছাত্র আখতার হোসেন অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুর পৌনে ২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানীর সামনেই অসুস্থ হয়ে পড়েন আখতার হোসেন। পরে তাকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রলীগের নেতাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী রাজু ভাস্কর্যে আসেন। এসময় তিনি আখতারকে বোঝান। কিন্তু আখতার পরীক্ষায় প্রশ্নফাঁসের বিষয়ে প্রক্টরের কাছে জানতে চান। এর একপর্যায়ে আখতার হাত-পা ছুড়তে থাকলে তাকে সবাই ধরে রিকশায় করে ঢামেক হাসপাতালে দিকে নিয়ে যায়।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, আমরা গিয়েছিলাম। প্রশ্নফাঁসের বিষয়টি আমরা পর্যালোচনা করছি বলে তাকে বুঝিয়েছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেশের বাইরে আছেন। উপাচার্য দেশে আসার সময় পর্যন্ত তাকে অপেক্ষা করতে বলেছি। এসময় আখতার অসুস্থবোধ করলে আমরা তাকে ঢাকা মেডিকেলে নেওয়ার ব্যবস্থা করেছি। তিনি এখন চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন।

গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার আগের দিনই প্রশ্ন ‘ফাঁস’ হয়েছে বলে অভিযোগ উঠে। এই অভিযোগের মধ্যেই মঙ্গলবার (১৬ অক্টোবর) ফলাফল প্রকাশ করা হয়। এতে ২৬ দশমিক ২১ শতাংশ শিক্ষার্থী পাস করেন।

প্রশ্নফাঁসের ঘটনায় পরীক্ষা বাতিলের দাবিতে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশন শুরু করেন আখতার হোসেন। তিনি বিশ্ববিদ্যোলয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad