ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

নীলফামারী মেডিকেল কলেজে দ্বিতীয়দিনে ভর্তি ১১ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
নীলফামারী মেডিকেল কলেজে দ্বিতীয়দিনে ভর্তি ১১ শিক্ষার্থী

নীলফামারী: নীলফামারী মেডিকেল কলেজে ছাত্র-ছাত্রী ভর্তির দ্বিতীয় দিনে মঙ্গলবার (১৬ অক্টোবর) দেশের বিভিন্ন জেলা থেকে আগত ১১ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। 

সোমবার (১৫ অক্টোবর) প্রথম দিনে ভর্তি কার্যক্রমের আওতায় এমবিবিএস প্রথমবর্ষে ১২ জন ও দ্বিতীয় দিন ১১ জনসহ ২৩ শিক্ষার্থীকে ভর্তি করা হয়। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ ভর্তি কার্যক্রম চলবে।

সদ্য ঘোষিত কলেজটির অস্থায়ী কার্যালয় স্থাপন করা হয়েছে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের ২৫০ শয্যার নতুন ভবনে।

নীলফামারী সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বাংলানিউজকে বলেন, প্রথমবার শুরু হওয়া নীলফামারী মেডিকেল কলেজে ৫০ শিক্ষার্থী ভর্তি হবেন। মেধা তালিকায় ভর্তির সুযোগ পাওয়া ৫০ শিক্ষার্থীর মধ্যে সোমবার প্রথমদিন ১২ জন ও মঙ্গলবার দ্বিতীয় দিন ১১ জনকে আসতে বলা হয়েছিল। পর্যায়ক্রমে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ওই ভর্তি কার্যক্রম চলবে। ক্লাশ শুরু হবে আগামী বছরের ১০ জানুয়ারী থেকে।  

তিনি আরও বলেন, নীলফামারী মেডিকেল কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন খুলনা মেডিকেল কলেজের এনার্টমি বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলাম শাহ্। তিনি নিজে উপস্থিত থেকে ভর্তির কার্যক্রম পরিচালনা করছেন।

এদিকে সদ্য ঘোষিত কলেজটিতে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের পক্ষে ফুল দিয়ে বরণ করেন স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন- ২০২১।

** ১২ শিক্ষার্থী নিয়ে নীলফামারী মেডিকেল কলেজের যাত্রা শুরু

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।