ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যৌন নিপীড়নের অভিযোগে শাবির সহকারী প্রক্টরকে অব্যাহতি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
যৌন নিপীড়নের অভিযোগে শাবির সহকারী প্রক্টরকে অব্যাহতি

সিলেট (শাবিপ্রবি): ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সহকারী প্রক্টর ও সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে প্রক্টরিয়াল বডি থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ২১০তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাস্তাবুর রহমান বাংলানিউজকে জানান, অভিযোগের প্রেক্ষিতে প্লাবনকে শোকজ করা হয়েছে এবং সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

সিন্ডিকেট সূত্রে জানা যায়, সহকারী প্রক্টর প্লাবন সাহার বিরুদ্ধে নিপীড়নের শিকার এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। এছাড়া তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তের প্রতিবেদন অনুযায়ী পরবর্তীতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, একটি অভিযোগের প্রেক্ষিতে সিন্ডিকেট সভায় তাকে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক প্লাবনের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।