ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ‌‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
ঢাবি ‌‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত 

ঢাকা: প্রশ্নফাঁসের অভিযোগ ওঠার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ স্থগিত করা হয়েছে। 

সোমবার (১৫ অক্টোবর) দুপুরে সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতেও ফল প্রকাশ স্থগিতের বিষয়টি জানানো হয়েছে।

 

এতে বলা হয়, ‌উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের ভুল তথ্যের জন্য ‌‌‘আগামীকাল ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে’ শীর্ষক প্রেসবিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল। কিন্তু উপাচার্যের নির্দেশে ওই প্রেস বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো।  

‘অনাকাঙ্ক্ষিত এই ভুলের জন্য দুঃখ প্রকাশ যাচ্ছে। সংশ্লিষ্ট বিষয়ে যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। ’

এর আগে গত ১২ অক্টোবর সকালে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপরই অভিযোগ ওঠে এই ইউনিটের হাতে লেখা প্রশ্নপত্র ফাঁস হয়েছে। ভর্তিচ্ছু পরীক্ষারা জানান,  ফাঁস হওয়া প্রশ্নপত্র থেকে অনেকগুলো কমনও পড়েছে।  

এছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে এদের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
কেএইচ/আরআইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।