ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
ইবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আগামী ৪ ও ৫ নভেম্বর প্রতিদিন মোট চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (১৩ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ৪ নভেম্বর (রোববার) দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হবে।

 

একই দিন দ্বিতীয় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ০০০০১ থেকে ০৭১৫৫ রোলধারী, তৃতীয় শিফটে দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ০৭১৫৬ থেকে ১৪৩১০ রোলধারী এবং চতুর্থ শিফটে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ১৪৩১১ থেকে অবশিষ্ট রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন ৫ নভেম্বর (সোমবার) দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একইদিনে দ্বিতীয় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডি ইউনিটের ০০০০১ থেকেই ০৭১৫৫ রোলধারী, তৃতীয় শিফটে দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ০৭১৫৬ থেকে ১৪৩১০ রোলধারী এবং চতুর্থ শিফটে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ১৪৩১১ থেকে অবশিষ্ট রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের ভর্তি পরীক্ষায় অংশ নিতে ৪৮ হাজার ৭১৯ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। ভর্তি পরীক্ষার সময়সূচিসহ বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www. iu ac.bd) তে পাওয়া যাবে বলেও জানান ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।