[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

ঢাবির ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁসের অভিযোগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ১:৫৪:০৮ পিএম
লোগো

লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ‘হাতে লেখা’ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে৷ তবে অভিযোগের সত্যতা সম্পর্কে বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো নিশ্চিত হতে পারেনি।

শুক্রবার (১২ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টায় বিশ্ববিদ্যালয় এবং ক্যাম্পাসের বাইরে মোট ৮১টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে সকাল ১০টা ২৮ মিনিটে প্রশ্ন এবং সঙ্গে উত্তরের ১৪ পৃষ্ঠা হাতে লেখা কপিগুলো বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে নিয়ে আসেন কয়েকজন সাংবাদিক। সেটি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক সোহেল রানার কাছে জমা দেয় সাংবাদিকরা। অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্রের হুবহু মিলে যায়।

এদিকে পরীক্ষা শেষে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ভর্তি কর্তৃপক্ষের কাছে পরীক্ষা চলাকালীন সময়ে কেউ অভিযোগ করেনি।

এসময় হাতে লেখা ১০০টি প্রশ্ন উত্তরসহ লিখতে কত সময় লাগবে এবং একজন সহকারী প্রক্টরকে দেখানো হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয় প্রক্টর বলেন, অামরা বিষয়টি খতিয়ে দেখবো।

এদিকে হাতের লেখা প্রশ্নপত্রের সঙ্গে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান অংশ মিলে যায়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এসকেবি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache