bangla news

সিলেটে স্কুল স্থাপনে আগ্রহী ফিনল্যান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৯ ১০:০৪:৪০ পিএম
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাতে ফিনল্যান্ডের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি দল। ছবি: বাংলানিউজ

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাতে ফিনল্যান্ডের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি দল। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার উন্নয়নে কাজ করবে ফিনল্যান্ড। এ লক্ষ্যে সিলেটে আন্তর্জাতিক মানের স্কুল ইউনিট স্থাপনের আগ্রহ প্রকাশ করেছে ফিনল্যান্ডের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মনোনীত একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার (০৯ অক্টোবর) সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাৎকালে সিলেটের শিক্ষা উন্নয়নে কাজ করতে ফিনল্যান্ডের আগ্রহের কথা জানান ইউরো স্টাডি এজেন্সির সমন্বয়ক হান্নু টাইপাল।

হান্নু টাইপাল জানান, উভয় দেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময়সহ ফিনল্যান্ড একটি স্কুল ইউনিট স্থাপনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে সরাসরি অবদান রাখতে চায়। ফিনিশ অভিজ্ঞতা কাজে লাগিয়ে এ শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়ভাবে একটি আদর্শ প্রতিষ্ঠানে রূপান্তরিত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এসময় বাংলাদেশ তথা সিলেটের শিক্ষা উন্নয়নে এগিয়ে আসায় প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি ফিনল্যান্ডের এ উদ্যোগের প্রশংসা করে এ ব্যাপারে লিখিতভাবে প্রস্তাবনা পাঠানোর অনুরোধ জানান।

এসময় প্রতিনিধি দলে আরও ছিলেন- ইউরো স্টাডি এজেন্সির লাইসেনশিয়েট অব ল’ টিমো কাউটো সমন্বয়ক হাসান আহমদ ও মশরুর আহমদ এবং ইউরো স্টাডি এজেন্সির বাংলাদেশের সমন্বয়ক তাজুল ইসলাম হাসান।

এছাড়া সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক ও প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘন্টা, অক্টোবর ০৯, ২০১৮
এনইউ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট শিক্ষা ব্যবস্থা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-09 22:04:40