ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারি হলো আরো ১৩ মাধ্যমিক বিদ্যালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
সরকারি হলো আরো ১৩ মাধ্যমিক বিদ্যালয়

ঢাকা: দেশের আরো ১৩টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (০৯ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে- যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করছে সরকার।

রাঙ্গামাটির নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয় ও বরকল মডেল উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ির গুইমারা মডেল হাইস্কুল, বাগেরহাটের টিএ ফারুক স্কুল অ্যান্ড কলেজ ও রংপুরের কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে।

যশোরের কেশবপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, বরিশালের সংহতি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় ও খুলনার কয়রা মদিনাবাদ মডেল মাধ্যমিক বিদ্যালয় ও জলমা চকরখালী মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

বাগেরহাটের রায়েন্দা পাইলট হাইস্কুল, মাদারীপুরের কালিকিনি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ফরিদপুরের সালথা মডেল মাধ্যমিক বিদ্যালয়, কুমিল্লার মনোহরগঞ্জ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজও এ তালিকায় রয়েছে।

আদেশ আরও বলা হয়েছে, ৯ অক্টোবর থেকেই এসব প্রতিষ্ঠান সরকারিকরণ হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে কর্মরত কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।