ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভর্তি পরীক্ষায় গাফিলতি, জবি শিক্ষিকাকে অব্যাহতি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
ভর্তি পরীক্ষায় গাফিলতি, জবি শিক্ষিকাকে অব্যাহতি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. ফেরদৌসি খাতুনকে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সোমবার (০৮ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বাংলানিউজকে বিষয়টি জানান।  
 
জানা যায়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ ভর্তি পরীক্ষা চলাকালীন দায়িত্বে গাফিলতি করায় বাংলা বিভাগের চেয়ারম্যানের অভিযোগের ভিত্তিতে ড. ফেরদৌসি খাতুনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

কিন্তু তার দাখিলকৃত কারণ দর্শানোর নোটিশের জবাব ও তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয় পারস্পরিক সাংঘর্ষিক হওয়ায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে এক মাস সময় বেঁধে দেওয়া হয়েছে।

তদন্ত কমিটিতে রয়েছেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আতিউর রহমান, রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শাহজাহান ও সহকারী রেজিস্ট্রার অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর জবি ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১, বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের বাংলা বিভাগের ৩৩৩ নম্বর কক্ষে দায়িত্বরত ছিলেন বাংলা বিভাগের শিক্ষিকা ড. ফেরদৌসী খাতুন। তিনি পরীক্ষা শুরুর ২০ মিনিটের মধ্যে পরীক্ষার হলে দায়িত্বরত অন্য শিক্ষকদের না জানিয়ে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র ব্যাগে করে নিয়ে পরীক্ষার হল ভবনের তিন তলা থেকে দুই তলার দিকে আসতে থাকেন। এসময় পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্য শিক্ষকরা বিষয়টি দেখতে পেয়ে তার গতিরোধ করেন। তার ব্যাগে প্রশ্ন ও উত্তরপত্র নেওয়ার কারণ জানতে চান। পরে পরীক্ষার বিধি বহির্ভূত কর্মকাণ্ড অপরাধ করায় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সহকারী অধ্যাপক ড. ফেরদৌসি খাতুনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
কেডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।