ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ‘চ’ ইউনিটে পাস ১৯ শতাংশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৮
ঢাবির ‘চ’ ইউনিটে পাস ১৯ শতাংশ চারুকলা

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীন ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১৯ দশমিক ৪৫  শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

সোমবার (০৮ অক্টোবর) দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন।  

পরীক্ষায় অংশ নিয়েছিল ১৩ হাজার ৬৮১ শিক্ষার্থী।

এর মধ্যে অঙ্কন পরীক্ষার জন্য উত্তীর্ণ হয় ১ হাজার ৫৬৬ জন। এরপর সেখান থেকে অঙ্কন পরীক্ষায় উত্তীর্ণ হয় ২৬৯ জন। পাশের হার শতকরা ১৯ দশমিক ৪৫ভাগ। ‘চ’ ইউনিটের অধীনে আসন রয়েছে ১৩৫টি।

পরীক্ষার  বিস্তারিত ফলাফল এবং ভর্তি  প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd জানা যাবে। এছাড়া DU CHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে  send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবেন।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ৯ অক্টোবর বিকেল ৩টা থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীরা ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ০৮,২০১৮
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।