ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি চারুকলা অনুষদের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
ঢাবি চারুকলা অনুষদের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ঢাবি চারুকলা অনুষদের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চারুকলা অনুষদে ‘বার্জার অ্যাওয়ার্ড ফর স্টুডেন্ট অব ফ্যাকাল্টি অব ফাইন আর্টস’র পুরস্কার বিতরণ করা হয়েছে।

মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দেওয়া, মেধার স্বীকৃতি এবং তাদের শিক্ষা কার্যক্রমকে সুদৃঢ় করতে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে অনুষদের আট বিভাগের বিএফএ চতুর্থ বর্ষ সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত শিক্ষার্থীদের বার্ষিক শিক্ষাবৃত্তিসহ এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

রোববার (৭ অক্টোবর) সকালে অনুষদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও অ্যাওয়ার্ড দেন।

এতে বিশেষ অতিথি ছিলেন বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী।

২০১৬-২০১৭ সেশনের বিএফএ সম্মান পরীক্ষায় প্রথম স্থান অধিকারী তরিকুল ইসলাম (ড্রইং অ্যান্ড পেইন্টিং), মো. রাসেল রানা (গ্রাফিক ডিজাইন), দীপংকর সাহা (প্রিন্টমেকিং), উৎপল কুমার (ওরিয়েন্টাল আর্ট), সৌরভ দাস (সিরামিক্স), সুস্মিতা মুখার্জী মিষ্টি (স্কাল্পচার) এবং রেজাউল করিম রিজনকে (ক্রাফটস্) শিক্ষাবৃত্তি দেওয়া হয়। এছাড়া স্নাতক পর্যায়ে সর্বোচ্চ সিজিপিএ পাওয়া শিক্ষার্থী দীপংকর সাহাকে (প্রিন্টমেকিং) ‘বার্জার স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

পুরস্কার বিতরণ শেষে উপাচার্য চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। উদ্বোধনের পর তিনি প্রদর্শিত বিভিন্ন চিত্র পরিদর্শন করেন।

চিত্র প্রদর্শনটি আগামী ১০ অক্টোবর (বুধবার) সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।