ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ‘ইউনিট-২’ এর আসন বিন্যাস প্রকাশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৮
জবির ‘ইউনিট-২’ এর আসন বিন্যাস প্রকাশ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-২' কলা অনুষদের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

শনিবার (৬ অক্টোবর) সকাল ১০.০০টা থেকে ১১:৩০টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ মোট চারটি পরীক্ষা কেন্দ্রে ‘ইউনিট-২’ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ইউনিটের ৭৮৮টি আসনের বিপরীতে ১৪ হাজার ৫৭১ জন ভর্তিচ্ছু মনোনীত হয়েছেন।

এতে প্রতি আসনে লড়বেন ১২ জন ভর্তিচ্ছু।  

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ইউনিট-২’ এর ভর্তি পরীক্ষায় নির্বাচিতদের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০০০১ থেকে ২১০৭৯৯ পর্যন্ত, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জবি) ২১০৮০০ থেকে ২১২৮৩৭ পর্যন্ত, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২১২৮৩৮ থেকে ২১৪৫৩১ পর্যন্ত, ঢাকা কলেজিয়েট স্কুলে ২১৪৫৩২ থেকে ২১৫৫৭৮ পর্যন্ত এবং ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে ২১৫৫৭৯ থেকে ২১৬৭১৫ পর্যন্ত রোলধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই কেন্দ্রে উপস্থিত হয়ে আসন গ্রহণ করতে হবে। ১৫ মিনিট আগে সব কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর আর কোন পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।  

আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে। এছাড়াও ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস পরীক্ষার্থীর মোবাইল নম্বরে SMS -এর মাধ্যমে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
কেডি/এএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।