ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবির ২০০ একর ভূমি বরাদ্দের চূড়ান্ত অনুমোদন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
জবির ২০০ একর ভূমি বরাদ্দের চূড়ান্ত অনুমোদন

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসকে সম্প্রসারণ ও উন্নত করতে ঢাকার কেরাণীগঞ্জে ২০০ একর ভূমি অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (০৪ অক্টোবর) ভূমি মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটি এ অনুমোদন দেয়। পরে বিকেলে বিশ্ববিদ্যালয় থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয় পরিণত করতে বাংলাদেশ সরকার ঢাকার কেরাণীগঞ্জে ২০০ একর জমি বরাদ্দের সিদ্ধান্ত নেয়। এর প্রেক্ষিতে বুধবার (০৩ অক্টোবর) ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী শামসুর রহমান শরীফের সভাপতিত্বে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৭তম সভা বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত হয়। সভায় ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন, ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় কেরাণীগঞ্জ থানার তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় প্রায় ২০০ একর ভূমি অধিগ্রহণের চুড়ান্ত অনুমোদন করা হয়।

সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূমি অধিগ্রহণ ও ভূমির উন্নয়নের পর মাস্টারপ্লান অনুযায়ী নতুন ক্যাম্পাসে একাধিক একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, ছাত্র-ছাত্রীদের জন্য হল, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আবাসন ব্যবস্থা, চিকিৎসা কেন্দ্র, ক্যাফেটেরিয়া, খেলার মাঠ, সুইমিং পুল, মসজিদ এবং পরিবহন ও আধুনিক বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
কেডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।