ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

এসএসসিতে বরিশালে বৃত্তি পেয়েছে ১৩৯৫ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
এসএসসিতে বরিশালে বৃত্তি পেয়েছে ১৩৯৫ শিক্ষার্থী

বরিশাল: চলতি বছরের (২০১৮ সালে) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে ১ হাজার ৩৯৫ শিক্ষার্থীকে মেধা ও সাধারণ বৃত্তি দেওয়ার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। যার মধ্যে মেধাবৃত্তি পেয়েছেন ১০০ জন শিক্ষার্থী।

এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মধ্যে মহানগর এলাকায় ৮ জন, উপজেলা অনুযায়ী ১৬৮ জন এবং জেলা অনুযায়ী গোটা বিভাগে ১ হাজার ১১৯ জনকে বৃত্তি দেওয়া হবে।

বরিশাল শিক্ষাবোর্ডের ওয়েব সাইটে প্রকাশিত সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী বিভাগের বরিশাল জেলায় ৪২, ঝালকাঠীতে ৫, পটুয়াখালীতে ১৫, বরগুনা ১১, পিরোজপুরে ১২ ও ভোলায় ১৫ জন মেধাবৃত্তি পেয়েছেন।

অপরদিকে উপজেলার ১৬৮টি ছাড়া জেলা অনুযায়ী ১ হাজার ১১৯ জনকে বৃত্তি দেওয়া হবে। যে অনুযায়ী বিভাগের বরিশাল জেলায় ৩৯৭, ঝালকাঠীতে ৮৬, পটুয়াখালীতে ১৯৩, বরগুনা ১২৪, পিরোজপুরে ১৪৪ ও ভোলায় ১৭৫ জনকে সাধারন বৃত্তি পেয়েছেন।

চলতি বছরের জুলাই মাস হতে ২০২০ সালের জুন মাস পর্যন্ত ২ বছর মেয়াদে এ বৃত্তি দেয়া হবে। শুধুমাত্র নিয়মিত ছাত্রছাত্রীরাই বৃত্তি পাবে বলে উল্লেখ করা হয়।

মেধাবৃত্তিতে মাসিক ৬০০ ও এককালীন অনুদান (প্রতি বছর) ৯০০ এবং সাধারণ বৃত্তিতে মাসিক ৩৫০ ও এককালীন ৪৫০ টাকা করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।