ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষিকাকে দায়িত্ব থেকে অব্যাহতি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
জবি শিক্ষিকাকে দায়িত্ব থেকে অব্যাহতি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষার সময়ে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফেরদৌসী খাতুনের পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র নিয়ে পরীক্ষার কক্ষ থেকে বের হওয়ার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এছাড়া পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকেও তাকে অব্যহতি দেওয়া হয়েছে।  

জানা যায়, গত শনিবার (২৯ সেপ্টেম্বর)  জবির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের বাংলা বিভাগের ৩৩৩ নম্বর কক্ষে দায়িত্বরত ছিলেন বাংলা বিভাগের শিক্ষক ড.ফেরদৌসী খাতুন।

 তিনি পরীক্ষার শুরুর ২০ মিনিটের মধ্যে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র তার ব্যাগে করে নিয়ে পরীক্ষার হলে দায়িত্বরত অন্যান্য শিক্ষকদের না জানিয়ে পরীক্ষার হল থেকে ভবনের তিন তলা থেকে দ্বিতীয় তলার দিকে আসতে থাকেন। এসময় পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা বিষয়টি দেখতে পেয়ে তার গতিরোধ করে। তার ব্যাগে প্রশ্ন ও উত্তরপত্র নেওয়ার কারণ জানতে চান। পরে পরীক্ষা শেষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত ভাবে জানান।

এ বিষয়ে জবি রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বাংলানিউজকে বলেন, তার বিরুদ্ধে পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে কক্ষ থেকে বের হওয়ার লিখিত অভিযোগ পাওয়া গেছে, এজন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতিও দেওয়া হয়েছে।  

এ বিষয়ে জানতে চাইলে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.ফেরদৌসী খাতুন বাংলানিউজকে বলেন, বিষয়টি সম্পর্কে আমি এখন কোনো কথা বলতে চাই না, আগামীকাল আপনাকে জানাবো।  

উল্লেখ্য, এবার জবিতে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষার সময় প্রশ্নপত্র ও উত্তরপত্র আলাদাভাবে দেওয়া হয় পরীক্ষার্থীদের এবং পরীক্ষা শেষে প্রশ্ন ও উত্তরপত্র শিক্ষার্থীদের কাছে থেকে নিয়ে নেন দায়িত্বরত শিক্ষকরা।  

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
কেডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।