ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক ঢাবি মনোবিজ্ঞান চেয়ারম্যান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক ঢাবি মনোবিজ্ঞান চেয়ারম্যান

ঢাবি: বিদেশ গমনের জন্য নেওয়া ছুটির আগে চলে যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নাসরীন ওয়াদুদকে পদ অবনমন করে সহযোগী অধ্যাপক করা হয়েছে।

মঙ্গলবার (০২ অক্টোবর) রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সিন্ডিকেট সূত্রে জানা গেছে, অধ্যাপক নাসরীন ওয়াদুদ ভারত যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নেন ৪ মে। কিন্তু তিনি চলে যান ২৭ এপ্রিল। যাওয়ার সময় বিভাগের চেয়ারম্যান হিসেবে কাউকে দায়িত্ব দিয়ে যাননি। এ সময় বিভাগের গুরুত্বপূর্ণ বিষয় সমূহ সম্পাদনে অসুবিধা দেখা দেয়। ৪ মে থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন বিভাগের অধ্যাপক ড. মাহফুজা খানম।

পরে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি সত্যতা পেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়। পাশাপাশি চেয়ারম্যান থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।