ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবির প্রতি আসনে লড়বে ৬১ জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
কুবির প্রতি আসনে লড়বে ৬১ জন

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৬১ জন শিক্ষার্থী। এ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী।

সোমবার (০১ অক্টোবর) সকালে ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য (কারিগরি) এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাছান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মাহমুদুল হাছান জানান, এ বছর ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৩৯ টি।

‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যথাক্রমে ‘এ’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫১ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

এর আগে, গত শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হয়ে রোববার (৩০ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্ত আবেদনের সময়সীমা ছিল।

উল্লেখ্য, এবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরিক্ষা আগামী শুক্রবার  (৯ নভেম্বর) সকালে ‘এ’ ইউনিট এবং বিকেলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন শনিবার (১০ নভেম্বর) সকালে অনুষ্ঠিত হবে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। প্রবেশপত্র সংগ্রহের সময়সূচি ও আসন বিন্যাস সম্পর্কিত তথ্য শিক্ষার্থীদের মোবাইলে মেসেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cou.ac.bd ) জানা যাবে। এছাড়া হেল্পলাইন নম্বরের (০১৫৫৭ ৩৩০৩৮১-৮২) মাধ্যমেও ভর্তি পরীক্ষা সংক্রান্ত সব ধরনের তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।