ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
জবিতে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ শিশুদের শিক্ষা উপকরণ তুলে দিচ্ছেন জবির উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান। ছবি: বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে স্কুলের শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

‘শিশুদের মানসিক বিকাশে অভিভাবকের ভূমিকা’ শীর্ষক সেমিনার থেকে শিশুদের মাঝে খাতা, কলম, পেনসিলসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

রোববার (৩০ সেপ্টেম্বর) পোগজ ল্যাবরেটরি স্কুলে শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ তুলে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।

এ সময় উপাচার্য বলেন, প্রত্যেকটি শিশু জন্মগতভাবে কিছু অভ্যাস নিয়ে আসে। যেমন শিশুদের নেওয়া-দেওয়ার অভ্যাস করাতে হবে। কারো সঙ্গে কিছু শেয়ার করে খাওয়া, নিজের খেলনা দিয়ে অন্যের সঙ্গে শেয়ার করে খেলা, বড়দের সঙ্গে ভালো আচরণ করা।

অভিভাবকদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আমরা সবসময় সন্তানদের বিভিন্ন রকম চাপ প্রয়োগ করি। মার্ক কেন? ভালো পড়ো না কেন? কিন্তু বাচ্চাদের ভেতরের সুপ্ত প্রতিভা জাগ্রত করার বিষয়ে আমাদের নজর নেই। আমরা পরে থাকি ‘এ’ প্লাস কবে পাবে। শুধু পড়াশুনা নয়, বরং কোনো বাচ্চার গান ভালো লাগে, কেউ নাচতে ভালোবাসে, কেউ খেলতে ভালোবাসে। অভিভাবকদের উচিত বাচ্চাদের এসব দিকে নজর দেওয়া।

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অশোক কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন , জবি প্রক্টর অধ্যাপক ড. নুর মোহাম্মদ, সহযোগী অধ্যাপক ফারজানা আহমেদ, সহকারী অধ্যাপক কিশোর রায়, পোগজ ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
কেডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।