ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডুয়ার প্রতিষ্ঠাবার্ষিকীতে তিন গুণীকে সম্মাননা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
ডুয়ার প্রতিষ্ঠাবার্ষিকীতে তিন গুণীকে সম্মাননা ডুয়ার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ডুয়া) ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিন গুণীকে সম্মাননা দেওয়া হয়েছে।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ সম্মাননা দেওয়া হয়।  

সম্মাননা প্রাপ্তরা হলেন- স্বাধীনতা পদকপ্রাপ্ত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও শাইখ সিরাজ এবং বাংলা একাডেমি রবীন্দ্র পুরষ্কারপ্রাপ্ত ফাহিম হোসেন চৌধুরী।

এর আগে ডুয়ার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম বলেন, জ্ঞান বিজ্ঞানের ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কী অবদান রেখেছে তা আমি জানি না। কিন্তু এই বিশ্ববিদালয় আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছে। বঙ্গবন্ধু এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। বর্তমান প্রধানমন্ত্রীও এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। বিশ্বের আর কোনো বিশ্ববিদ্যালয় এতো গৌরব দাবি করতে পারবে কিনা সন্দেহ।

সম্মাননা পাওয়ার পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় উপমহাদেশের অনন্য একটি বিশ্ববিদালয়। জাতিসত্ত্বা সৃষ্টি ও গঠনে এই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন আমাকে যে সম্মাননা দিচ্ছে তার জন্য আমি গর্ববোধ করছি, এবং সানন্দে গ্রহণ করছি।  

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
এসকেবি/এএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।