ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাঙালি জাতির জীবনে ৭১ একটি গুরুত্বপূর্ণ অধ্যায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
বাঙালি জাতির জীবনে ৭১ একটি গুরুত্বপূর্ণ অধ্যায় শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত ‘শিশু মেলা’র উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেছেন, বাঙালি জাতির জীবনে ৭১ একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী পালন একটি উল্লেখযোগ্য ঘটনা। এমন দিনে প্রধানমন্ত্রীর কর্মময় জীবনের সাফল্য এবং তার শতায়ু কামনা করি।

শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় বর্তমান সরকারকে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত ‘শিশু মেলা’র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

 

দিনব্যাপী শিশু মেলার আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মেলায় বিশ্ববিদ্যালয়ের আশপাশের বিভিন্ন এলাকার প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা অংশ নেয়।

শিশুমেলার শুরুতে আনন্দঘন পরিবেশে শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটেন উপাচার্য।  

এসময় উপস্থিত ছিলেন- প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, সমাজ বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোখলেস উজ জামান প্রমুখ।

শেষে নোবিপ্রবি শিক্ষা বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. ওয়ালিউর রহমান ৬আকন্দের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আশপাশের বিদ্যালয় থেকে আসা শিশুরা গান, কবিতা ও নৃত্য পরিবেশন করে।  

পরে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।