ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর জন্মদিনে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
প্রধানমন্ত্রীর জন্মদিনে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী। ছবি: বাংলানিউজ

জাবি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শেখ হাসিনা হলে আলোকচিত্র প্রদর্শনী হয়েছে।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালেয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এ প্রদর্শনীর উদ্বোধন করেন। এ সময় সবাই সমস্বরে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। একইসঙ্গে তার দীর্ঘায়ু কামনা করছি। দেশ তার নেতৃত্বে এগিয়ে যাক আরো অনেক দূরে। সে সফলতার অংশীদার আমরা হতে চাই। সব ক্ষেত্রে আমরা তার সহযোগী হয়ে কাজ করতে চাই। এ আশা ব্যক্ত করেন তিনি।

এ সময় শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বশির আহমেদ বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৩৬টি দুর্লভ ছবি প্রদর্শনের জন্য সংগ্রহ করা হয়েছে। প্রধানমন্ত্রীর অনাড়ম্বর ও সাদামাটা জীবনযাপনের এসব ছবি সবাইকে মানবিক হতে উদ্বুদ্ধ করবে বলে আমরা বিশ্বাস করি। তার জন্মদিনে এই সামান্য আয়োজন করতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।

পরে দুপুর ১২টার দিকে শেখ হাসিনা হল গ্রন্থাগারের উদ্বোধন করে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট কথা সাহিত্যিক আখতার হোসেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলম, কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, অধ্যাপক মো. ফরহাদ  হোসেন, অধ্যাপক এটিএম আতিকুর রহমান, অধ্যাপক আব্দুল্লাহেল কাফী, অধ্যাপক সোহেল আহমেদ প্রমুখ।

এছাড়া জন্মদিন উপলক্ষে শেখ হাসিনা হলে সন্ধ্যা ৬টায় রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad