[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

চারুকলা অনুষদে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৪ ৫:৫৯:০৬ পিএম
মৃৎশিল্প বিভাগের উদ্যোগে শিল্পকর্ম প্রদর্শনী

মৃৎশিল্প বিভাগের উদ্যোগে শিল্পকর্ম প্রদর্শনী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃৎশিল্প বিভাগের উদ্যোগে সপ্তাহব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী সোমবার চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। 

মৃৎশিল্প বিভাগের ৪২ জন শিক্ষার্থীর ৮০টি শিল্পকর্ম প্রদর্শনীতে স্থান পেয়েছে। শ্রেষ্ঠ শিল্পকর্মের জন্য ৮জন কৃতী শিক্ষার্থীকে অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়। 

আগামী ২৯ সেপ্টেম্বর পর্যন্ত প্রদর্শনী চলবে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্যালারি খোলা থাকবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মৃৎশিল্পকে সভ্যতার গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে বর্ণনা করে বলেন, এই শিল্পের বিকাশ ও উৎকর্ষ সাধনে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। মৃৎশিল্প বিভাগের শিক্ষার্থীরা শৈল্পিক গুণাবলী ও সৃজনশীলতার মাধ্যমে এই শিল্পকে বিশ্বদরবারে আরও আধুনিক আঙ্গিকে উপস্থাপন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

মৃৎশিল্প বিভাগের চেয়ারম্যান দেবাশীষ পালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ও প্রকৌশলী ময়নুল আবেদিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অংকন ও চিত্রায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শিশির কুমার ভট্টাচার্য এবং প্রদর্শনী আয়োজক কমিটির 

আহ্বায়ক সহযোগী অধ্যাপক মো. রবিউল ইসলাম অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠান সঞ্চালন করেন মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক ড. আজহারুল ইসলাম শেখ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এসকেবি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db