[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

জবি দিবস উদযাপন হবে ২২ অক্টোবর

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২৩ ৫:২১:৩৬ পিএম
সভায় বিশ্ববিদ্যালয় কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

সভায় বিশ্ববিদ্যালয় কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: আগামী ২০ অক্টোবর ১৪তম বছরে পদার্পণ করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তবে প্রতি বছর ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হলেও এবার তা  হবে ২২ অক্টোবর। ২০ ও ২১ অক্টোবর ক্যাম্পাস বন্ধ থাকায় এ তারিখ নির্ধারণ করা হয়েছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের সভাকক্ষে ১৩তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কেন্দ্রীয় কমিটির প্রথম প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা সূত্রে জানা যায়, ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস। বিগত বছরগুলোর ন্যায় এবারও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মহাসমারহে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ২০ ও ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে ২২ অক্টোবর দিনব্যাপী ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এবারে বিশ্ববিদ্যালয় দিবসে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে রয়েছে-বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। র‌্যালির সার্বিক ব্যবস্থাপনায় থাকবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতর। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করবে সংগীত ও নাট্যকলা বিভাগ। এছাড়াও চারুকলা বিভাগের উদ্যোগে চিত্রকলা প্রদশর্নীর আয়োজন করবে। 

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগের চেয়ারম্যান, দফতর প্রধান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ক্রিয়াশীল ছাত্র সংগঠন, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি ও সহায়ক কর্মচারী সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
কেডি/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache